৭ দিনের রিমান্ডে মামুনুল, জুনায়েদ আল হাবিবের ৩ দিন

রাজধানীর মতিঝিল ও পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক ও জুনায়েদ আল হাবিবের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়া পল্টন থানার সন্ত্রাস বিরোধী আরেক মামলায় জুনায়েদ আল হাবিবকে তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত।

 

আজ সোমবার (২৬ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরি শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মোহাম্মদপুর থানার নাশকতার মামলায় সাত দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলা ও চলতি বছরের মার্চে বায়তুল মোকারমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার দেখিয়ে দশ দিন করে মোট বিশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানার মামলায় তিন দিন করে মোট ৭ দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে, ২০১৩ সালে মতিঝিল থানায় করা নাশকতা মামলায় সাতদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয় হেফাজতের আরেক নেতা জুনায়েদ আল হাবিবকে। ওই মামলায় মামুনুল হককে গ্রেপ্তার দেখানোর এবং দুজনকেই ১০ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। শুনানি শেষে জুনায়েদ আল হাবিবের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

১৮ এপ্রিল দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। আর ১৭ এপ্রিল জুনায়েদ আল হাবিবকে রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার করা হয়।