করোনায় জনসচেতনতা বৃদ্ধিতে মাঠে বাংলাদেশ মেডিকেল কলেজ ছাত্রলীগ

করোনা সংক্রমণ যখন উর্ধমুখী এমন পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধিতে মাঠে নেমেছে বাংলাদেশ মেডিকেল কলেজ ছাত্রলীগ। শনিবার দেশের বিভিন্ন মেডিকেলের শিক্ষার্থীরা করোনা প্রতিরোধে জনগণের মাঝে লিফলেট বিতরণ ও সুরক্ষা উপকরণ বিতরণ করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক খালিদ মাহমুদ ফয়সাল বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই ছাত্রলীগ মাঠ পর্যায়ে থেকে করোনা নিয়ন্ত্রণে ভূমিকা রেখেছে। সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচর্য্য’র নির্দেশনায় এবার মেডিকেল ছাত্রলীগ এগিয়ে এসেছে।

শনিবার যশোর মেডিকেল কলেজের ছাত্রলীগের কর্মীরা সড়কে নেমে পথচারীদের হাতে লিফলেট বিতরণ করেছে। একইভাবে রংপুর, ফরিদপুর, নোয়াখালী ও হোমিওপ্যাথিক মেডিকেলের শিক্ষার্থীরাও করোনা সচেতনতায় ও ভ্যাক্সিন গুজবে কান না দিতে জনগণকে উদ্বুদ্ধ করছেন।

এ বিষয়ে খালিদ মাহমুদ ফয়সাল বলেন, শুধু করোনা নিয়ন্ত্রণে নয় দেশে দ্রুততম সময়ে ভ্যাক্সিন এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের মাধ্যমে। প্রথম থেকেই দেখছি একটি মহল ভ্যাক্সিন বিষযে গুজব ছড়াচ্ছে। জনগণকে এ বিষয়ে সচেতন করতেই সারা বাংলাদেশের মেডিকেল কলেজ ছাত্রলীগ বাসস্ট্যান্ড, টার্মিনাল, বাজার ও হাসপাতালের বহিঃবিভাগে কাজ করছে।