‘অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে করোনার টিকা নিতে হবে’

অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে করোনার টিকা নিতে পারবে মানুষ। তবে কারো স্মার্টফোন না থাকলে কাছের সরকারি ডিজিটাল সেন্টারে গিয়ে রেজিস্ট্রেশন কোরে টিকা নিতে হবে।
বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড ভ্যাকসিনেশন অনলাইন রেজিস্ট্রেশন বিষয়ে এক অনুষ্ঠানে এসব কথা জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাক্তার আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন,’আমাদের সুরক্ষা ভ্যাক্সিন ম্যানেজমেন্টের প্রধান যে বৈশিষ্ট্য সেগুলো হচ্ছে, সেলফ রেজিস্ট্রেশনের মাধ্যমে অনলাইনে নিবন্ধন এবং ভ্যাকসিন কার্ড ডাউনলোডের ব্যবস্থা থাকছে। ভ্যাকসিন গ্রহণ এবং প্রদানের জন্য অনলাইনের মাধ্যমে যাচাই এবং মনিটরিং করা যাবে। ভ্যাকসিনের দুটি ডোজ সম্পন্ন হবার পর স্বয়ংক্রিয়ভাবে অনলাইনের মাধ্যমে টিকা গ্রহণের সার্টিফিকেট পাওয়া যাবে।’

আগামী ২৭শে জানুয়ারি ভ্যাকসিনের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৮ ও ২৯শে জানুয়ারি করোনা রোগীর জন্য নির্ধারিত ৫টি সরকারি হাসপাতালে ১০০ জন করে মোট ৫০০ জনকে টিকা দেয়া হবে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সারাদেশে টিকা দেয়া শুরু হবে বলে জানানো হয়।