সোমবার আসছে আরো ৫০ লাখ ভ্যাকসিন

সোমবার বেলা সাড়ে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরো ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন আসবে, যা ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা; জানালেন বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

আজ রবিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে তিনি তিনি আরো বলেন, ইন্ডিয়া থেকে শুধু বাংলাদেশই ৫ ডলারের নিচে ভ্যাকসিন পাচ্ছে, বাকি সব দেশই বেশি দামে টিকা নিচ্ছে।

তিনি জানান, টিকা দেশে আসার পর ল্যাব টেস্ট হবে, পারপর স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী সময়মত সবখানে পৌঁছে দেয়া হবে।

তিনি বলেন, “সরকার আমাদের ৬৪ জেলায় করোনার ভ্যাকসিন পৌঁছে দেওয়ার কথা বলেছে। আমরা প্রতিটি জেলার সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন হস্তান্তর করবো। সরকার যেখানেই বলবে আমরা সেখানেই ভ্যাকসিন পৌঁছে দেব।”

পাপন বলেন, সরকারের করোনার টিকা পাওয়ার অগ্রাধিকারের তালিকায় ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নাম নেই। কিন্তু যারা ওষুধ কোম্পানিতে চাকরি করেন, তারা সব চেয়ে বেশি করোনার ঝুঁকিতে রয়েছেন। কারণ করোনাকালে আমরা একদিনও কারখানা বন্ধ রাখতে পারিনি। উৎপাদিত ওষুধ বিভিন্ন জায়গায় পৌঁছে দিতে হচ্ছে। তাই করোনার টিকা পাওয়ার অগ্রাধিকারের তালিকায় ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নাম রাখতে হবে।