‘বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি স্বাধীনতার চিন্তা করেছেন আবার এনেও দিয়েছেন’

মুক্তিযুদ্ধ মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বনেতা। তিনি পৃথিবীর মধ্যে একমাত্র বিপ্লবী নেতা যিনি স্বাধীনতার কথা চিন্তা করেছেন, সারা জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছেন। আবার স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীর কোনো নেতা একজীবনে তা করতে পারেনি। হয়তো কেউ শুরু করেছেন আর কেউ স্বাধীনতা এনে দিয়েছেন।

বুধবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মোহাম্মদ সেলিম রেজার ‘ বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।মুক্তিযুদ্ধ মন্ত্রী আরও বলেন, কোনো মিথ্যাচার দিয়েই বঙ্গবন্ধুকে ছোট করা যায় না, তিনি চিরঞ্জীব। বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরো বেশি উজ্জ্বল ও শক্তিশালী।অনুষ্ঠানের উদ্বোধক আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় বা বিকৃত করে সে জাতি সঠিকভাবে পথ চলতে পারেনা। যারা বঙ্গবন্ধুকে খাটো করতে চেয়েছিলো, তারাই আজ খাটো হয়েছে।

তিনি আরও বলেন, ২০১৫ সালে মানুষ পুড়িয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মধ্য দিয়ে শেখ হাসিনাকে উৎখাত করতে চেয়েছিলো। সন্ত্রাস-জঙ্গিবাদ করে যারা শেখ হাসিনাকে উৎখাত করতে চেয়েছিলো তারাই আজ উৎখাত হয়েছে। তাদের আজ জনগণের কাছে ভোট চাওয়ার অধিকারটুকুও হারিয়েছে। বিএনপি-জামায়াতকে ভোট দিয়ে জনগণ আবারো কখনো ক্ষমতায় আনবে বলে আমার বিশ্বাস হয় না।এসময় সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ, ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরী প্রমুখ।