কুষ্টিয়া পৌর নির্বাচনে ঘিরে সরগরম স্থানীয় রাজনীতির মাঠ

কুষ্টিয়া পৌর নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে, কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় বিএনপি।

প্রথম ধাপের তফসিলে পড়েনি কুষ্টিয়া পৌরসভার নির্বাচন। তবুও সরগরম কুষ্টিয়ার নির্বাচনি মাঠ। মেয়রপদে মনোয়ন পেতে মাঠে ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী। আর কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় স্থানীয় বিএনপি।

সর্বশেষ ২০১৬ সালে কুষ্টিয়া পৌরসভার নির্বাচন হয়। তখন আওয়ামী লীগের দলীয় মনোয়ন পেয়ে নির্বাচিত হন আনোয়ার আলী।

পৌরসভায় নাগরিক সুযোগ-সুবিধা নিয়ে নানা অভিযোগ থাকলেও আবারও মনোনয়ন পাওয়ার আশাবাদী বর্তমান মেয়র আনোয়ার আলীর। তিনি বলেন, আমি আওয়ামী লীগের হলেও সব দলের মানুষের জন্যই আমি কাজ করি। আমি পৌরসভার উন্নয়নে অনেক করেছি। আমার জনগণের উপর বিশ্বাস আছে এবারও আমাকে নির্বাচিত করবে।

৪২টি ওয়ার্ড নিয়ে গঠিত কুষ্টিয়া পৌরসভা নির্বাচনের তফসিল এখনো ঘোষিত না হলেও বসে নেই প্রার্থীরা। বর্তমান মেয়রসহ মনোনয়ন পেতে তৎপর আওয়ামী লীগের একাধিক প্রার্থী।

আওয়ামী মনোনয়ন প্রত্যাশীরা জানায়, নৌকার প্রতিকে নির্বাচন করতে তারা সাংগঠনিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। সম্মিলিত ভাবেই নির্বাচন করবেন তারা। এটি একক কোন নির্বাচন না।

এরইমধ্যে অনেক মেয়র ও কাউন্সিলর প্রার্থীর ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে শহর। তবে আওয়ামী লীগের প্রার্থীরা মাঠে নামলেও কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় বিএনপি। বিএনপি প্রার্থী বলেন, দলের হাইকমান্ড যদি সিদ্ধান্ত নেয় তাহলে জেলার সকল নেতাকর্মী এবং সাধারণ জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচন করবেন।