পিছিয়ে পড়েও জুভেন্টাসের জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে জুভেন্টাস। প্রথমে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো। আর শেষ মুহূর্তের অতিরিক্ত সময়ে গোল করে জয় নিশ্চিত করেন আলভারো মোরাতা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে ঘরের মাঠে ফেরেঙ্কভারোসের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাসের। ফলে লিগের ‘জি’ গ্রুপ থেকে শেষ ষোলোয় জায়গা করে নিলো তুরিন বুড়িরা।

ম্যাচের দুই অর্ধেই আধিপত্য ছিল জুভেন্টাসের, দুই-তৃতীয়াংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল তাদের। তারপরও অপেক্ষাকৃত দুর্বল দল ফেরেঙ্কভারোসকে হারাতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে রোনালদোদের।

ম্যাচের ১৯ মিনিটে অতিথিদের এগিয়ে দেন অ্যাটাকিং মিডফিল্ডার মিরতো উজুনি। ডান দিক আসা বলে ভলির মাধ্যমে জুভেন্টাস গোলরক্ষককে পরাস্ত করেন আলবেনিয়ার এই খেলোয়াড়। কিন্তু সমতায় ফিরতে দেরি হয়নি জুভেন্টাসের। ৩৫ মিনিটের সময়ে একক নৈপুণ্যে দলকে সমতায় আনে রোনালদো।

ডান দিকে হুয়ান কুয়াদরাদোর ছোট পাস ধরে খানিকটা আড়াআড়ি গিয়ে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন দলের সেরা তারকা। চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে এটা নিজের প্রথম ও সবমিলিয়ে ১৩১তম গোল রোনালদোর।

ম্যাচে শুরু থেকে অনেক সুযোগ মিস করা জুভেন্টাস এরপরেও অনেক গোল হাতছাড়া করে। এক পর্যায়ে মনে হচ্ছিলো ড্র নিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার অপেক্ষা বাড়াবে তাদের। তবে ম্যাচের শেষ মুহূর্তের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে দলকে পরের রাউন্ডের টিকিট পাইয়ে দেন স্প্যানিশ মোরাতা।

ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। এ জয়ের ফলে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউট নিশ্চিত হয়েছে তাদের। এই গ্রুপ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে উঠেছে বার্সেলোনা।