কল্পনাও করিনি প্রধানমন্ত্রী এ জায়গায় আসন দেবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্ব দিয়েছেন, তা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করব বলে মন্তব্য করেছেন নতুন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। মঙ্গলবার (২৪ নভেম্বর) দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সকালে আনুষ্ঠানিকভাবে কল পেয়েছি।

তিনি আরও বলেন, ধর্মপ্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া ফরিদুল হক খান বলেন, ‘আমি কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমাকে এই জায়গায় আসন দেবেন। আমার চাওয়া যতটুকু এটা তার চেয়েও বেশি।’

এদিকে বিকেল ৫ টায় তাকে আনতে গাড়ি যাবে ন্যাম ভবনে। সেখান থেকে বঙ্গভবনে যাবেন তিনি।

গত জুনে করোনায় আক্রান্ত হয়ে শেখ মো. আবদুল্লাহর মৃত্যুর পর থেকে পদটি শূন্য ছিল। সেই জায়গায় জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালকে নতুন ধর্মপ্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

শুধু ধর্মপ্রতিমন্ত্রী নন, মন্ত্রিসভায় আরও রদবদল হতে পারে এমন একটা গুঞ্জনের খবর শোনা যাচ্ছে এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আপাতত দেশের অবস্থা বিবেচনায় আর কোনও পরিবর্তনের কথা ভাবছেন না প্রধানমন্ত্রী। দেশে এখন করোনার সময় চলছে, এ অবস্থায় সবাইকে নিজ নিজ দায়িত্ব পালন করে যেতে বলা হয়েছে। এ ধরনের জরুরি পরিস্থিতিতে নতুন করে মন্ত্রিসভায় কোনও পরিবর্তন আনা হবে না। তবে কখন কাকে কোন দায়িত্ব দেওয়া হবে, তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।