মাস্ক পরাতে রাজধানীতে শুরু হচ্ছে অভিযান

মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে দুই-তিন দিনের মধ্যে ঢাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে সভায় যোগ দেন। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সচিবালয়ে সাংবাদিকদের এ ব্যাপারে বিস্তারিত জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘কোভিড নিয়ে আরও সতর্ক থাকার কথা বলেছেন প্রধানমন্ত্রী। মাস্কসহ স্বাস্থ্যবিধি মানাতে দুই দিনের মধ্যে ঢাকায় মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন।’

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, আগামী দুই তিন দিনের মধ্যেই ভ্রাম্যমাণ আদালত নামবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘শীতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ার আশঙ্কায় মাস্ক ব্যবহারে কঠোর হওয়ার নির্দেশনা দিয়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে খুলনাসহ কয়েকটি জেলায় মাস্ক ব্যবহারে মোবাইল কোর্ট পরিচালনা করে জেল-জরিমানা করা হচ্ছে।’

উল্লেখ্য, গত মার্চে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটে। বৈশ্বিক এই ভাইরাসটিতে দেশে এখন পর্যন্ত ছয় হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন চার লাখের বেশি।