দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কোস্ট গার্ডকে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের জলসীমায় আইনশৃঙ্খলা বজায় রাখাতে কোস্ট গার্ড সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রবিবার সকালে, কোস্ট গার্ডের এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। এছাড়া, দেশের সমুদ্রসম্পদ অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগাতে কাজ করছে সরকার বলেও জানান তিনি।

বাংলাদেশ কোস্ট গার্ডের ২টি অফশোর প্যাট্রল ভেসেল, ৫টি ইনশোর প্যাট্রল ভেসেল, ২টি ফাস্ট প্যাট্রল বোট,ৱ ও বিসিজি ঘাঁটি ভোলার কমিশনিং অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে জাতির পিতার ভূমিকার কথা তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার পরিকল্পনা বাস্তবায়নেই কাজ করছে সরকার। তারই অংশ হিসেবে সমুদ্র সম্পদকে দেশের অর্থনৈতিক উন্নয়নের কাজে লাগাতে কাজ চলছে বলে জানান সরকারপ্রধান।

এ সময় দেশের জলসীমায় আইনশৃঙ্খলা বজায় রাখাতে কোস্ট গার্ডের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এই বাহিনীর উন্নয়নে সব ধরণের সহায়তা দেবে সরকার একথা উল্লেখ করে দেশপ্রেম ও সততার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না এলে সমুদ্রসীমায় বাংলাদেশের অধিকার প্রতিষ্ঠিত হতো না। এই সামুদ্রিক সম্পদকে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগতে হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ শুরু হওয়ায় সকলকে সাবধানতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেন শেখ হাসিনা।