ট্রাম্প সমর্থকদের বাধায় টেক্সাসে বাইডেনের সমাবেশ স্থগিত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র একদিন বাকি রয়েছে। শেষ মুহূর্তের প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। এর মধ্যে নানা রকম উৎকণ্ঠা দেখা দিয়েছে।

চরম উত্তেজনার মধ্যে নির্বাচনী প্রচারণায় যাওয়ার পথে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে বাধা দেয়ার চেষ্টা করেছেন ট্রাম্প সমর্থকরা। ফলে বাইডেন টেক্সাসে তার নির্ধারিত সমাবেশ করতে পারেননি।

জানা যায়, নির্বাচনী প্রচারণায় টেক্সাসের অস্টিন যাওয়ার পথে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে বহনকারী বাস ঘিরে বাধা দেয়ার চেষ্টা করেছে ট্রাম্প সমর্থকরা। এ সময় বাইডেনের সহযোগীরা জরুরি নাম্বার ৯১১ তে ফোন করে পুলিশি সহায়তা চান।
ঘটনার পরে তদন্ত শুরু করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

স্থানীয় সময় রবিবার মিশিগান, আইওয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া এবং ফ্লোরিডায় প্রচার চালাবেন ট্রাম্প। এদিকে, ভোটের আগের দিন সোমবার সমাবেশ করবেন নর্থ ক্যারোলাইনা, পেনসিলভেনিয়া, উইসকন্সিন ও মিশিগানে। আর রবিবার পেনসিলভানিয়ায় সমাবেশ করার কথা রয়েছে আরেক প্রার্থী জো বাইডেনের।

উল্লেখ্য, দোদুল্যমান রাজ্যগুলোতে শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন ট্রাম্প-বাইডেন। মূলত এই রাজ্যগুলোর ভোটারটাই নির্ধারণ করেন কে হবেন আগামী চার বছরের জন্য বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট।

সূত্র: ইন্ডিপেনডেন্ট