জয় দিয়ে শেষ করল ‘চ্যাম্পিয়ন’ লিভারপুল

প্রিমিয়ার লিগের শেষ দিনের ম্যাচে নিজেদের মাঠে ৩-১ গোলে হেরেছে নিউক্যাসল ইউনাইটেড। ম্যাচে দারুণ এক জয় দিয়ে আসর শেষ করল চ্যাম্পিয়ন লিভারপুল। ৩৮ ম্যাচে ৩২ জয় ও ৩ ড্রয়ে ৯৯ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল দলটি।

এদিকে, খেলতে নেমে ২৭ সেকেন্ড মাথায় গোল খেয়ে বসে লিভারপুল। ইংলিশ ফরোয়ার্ড ডোয়াইট গেইল প্রথমে গোলের দেখা পান। লিভারপুল শুরুর দিকে বারবার প্রতিপক্ষের রক্ষণে গিয়ে খেই হারিয়ে ফেলছিল। তবে ৩৮তম মিনিটে দেখা মিলে গোলের। ফন ডাইকের গোলে ম্যাচে ফেরে লিভারপুল। ৫৯তম মিনিটে দলকে এগিয়ে নেন ওরিগি। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই বেলজিয়ান ফরোয়ার্ড। কিছুক্ষণ পর একসঙ্গে বদলি নামেন সালাহ, মানে ও ফিরমিনো। ৮৯তম মিনিটে স্কোরশিটে নাম তোলেন মানে।

এরপর আর গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন লিভারপুল। এরই সঙ্গে জয় দিয়ে লিগ শেষ দলটি। এ বছর দলটি ৯৯ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের ইতি টেনেছে।

জয় দিয়ে লিগ শেষ করেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটিও। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে জেতা চ্যাম্পিয়ন লিভারপুলের পয়েন্ট ৯৯। আর ম্যানচেস্টার সিটি হয়েছে দ্বিতীয়। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসির পয়েন্টও সমান ৬৬, তবে গোল ব্যবধানে পিছিয়ে চার নম্বর তারা।