Channel-5

বর্ষসেরা একাদশে নেই নেইমার


Published: 2017-01-09 08:59:57 BdST, Updated: 2020-01-25 08:10:43 BdST

স্পোর্টস ডেস্ক: সুইজারল্যান্ডের জুরিখে আজ সোমবার রাতেই দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস উৎসবের পর্দা উঠবে। তবে তার আগের দিন ফিফা ফিপপ্রো একাদশ নিয়ে সাড়া জাগানো খবর প্রকাশ করেছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’। তাদের দাবি, বার্সেলোনার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের বর্ষসেরা একাদশে জায়গা হয়নি। তবে শুধু নেইমার নয়, একাদশে জায়গা হয়নি আরও দুই হাই-প্রোফাইল ফুটবলার পল পগবা ও জিয়ানলুইজ বুফনের।

 

বার্সার হয়ে ঘরোয়া ডাবল (লা লিগা ও কোপা দেল রে) ও ব্রাজিলকে প্রথমবারের মতো অলিম্পিক গোল্ড এনে দেন নেইমার। এতোসব অর্জনও তাকে সেরা তিন ফরোয়ার্ডের মধ্যে রাখতে পারেনি।

 

গত বছর রেকর্ড ট্রান্সফার ফি’তে (১১০ মিলিয়ন ইউরো) জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তন করেন পগবা। ফুটবল ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ের আসনে বসেন এই ফ্রেঞ্চ মিডফিল্ডার। তবে মাত্র দুই ভোটের ব্যবধানে নাকি একাদশে জায়গা হয়নি তার।

 

পগবার সাবেক জুভেন্টাস সতীর্থ বুফনের ২০১৬ সালটা অসাধারণ কেটেছে। কিন্তু একাদশে জায়গা করে নিতে পারেননি ৩৮ বছর বয়সী বিশ্বকাপ জয়ী ইতালিয়ান গোলরক্ষক।

 

গতবারের বর্ষসেরা একাদশ: ম্যানুয়েল নয়্যার, দানি আলভেজ, সার্জিও রামোস, থিয়াগো সিলভা, মার্সেলো, পল পগবা, লুকা মডরিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমার।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT