Channel-5

স্বপ্নের ঢাকা গড়ব এক বছরে: আতিকুল


Published: 2019-03-02 22:37:02 BdST, Updated: 2020-01-23 06:06:53 BdST

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ার পর আগামী এক বছরের ঢাকাকে আলোকিত করার ঘোষণা দিয়েছেন নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

নির্বাচন পরবর্তি সংবাদ সম্মেলনে আতিকুল বলেন, “নির্বাচনের সকল বিভেদ ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে চলুন ঢাকাকে একটি নির্দিষ্ট লক্ষে নিয়ে যাই।”

শনিবার দুপুরে উত্তরার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে আগামী এক বছরের পরিকল্পনা তুলে ধরেন তিনি।

উত্তরের মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর বৃহস্পতিবার উত্তরের মেয়র পদে উপ নির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হয়েছে বৃহস্পতিবার। পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে হয়েছে উপ নির্বাচন।

স্বপ্নের সেই ঢাকার দিকে যেতে হলে দুর্গম পথ পাড়ি দিতে হবে বলেও দাবি করেন নতুন এই মেয়র।আতিকুল ইসলাম তার লিখিত বক্তব্যে বলেন, “একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়তে লক্ষ্য গুলোকে তিন ধাপে ভাগ করেছি। ভাগ গুলো হলো শর্ট টার্ম, মিড টার্ম ও লং টার্ম।”

আগামী এক বছর শর্ট টার্মের কাজ গুলো করতে চান বলে জানান নতুন এই মেয়র। আতিকের ভাষায় শর্টটার্ম কাজগুলো হলো- ঢাকা উত্তরকে আলোকিত ঢাকায় পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ‘নগর-এ্যপকে সক্রিয় করা, সকল প্রকার কর ও সকল প্রকার লেনদেন ডিজিটাইজ ও অটোমেট করা, ফুটপাত নাগরিকের কাছে ফিরিয়ে দেওয়া, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা, নতুন অন্তর্ভুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা, প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা কাজগুলো সম্পন্ন করা।

পাশাপাশি ঢাকা উত্তরে বৃক্ষরোপন, নগর বনায়ন ও নগর কৃষির বিস্তার ও বিকাশ, এলাকায় মহল্লায় উন্মোক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে একটি সবুজ ঢাকা গড়ে তুলার অঙ্গিকারও করেন আতিকুল।

নির্বাচনে ভোটারের উপস্থিতি শতকরা পরিমান কম থাকার বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে আতিকুল ইসলাম বলেন, “ আমি প্রথম থেকেই বলেছিলাম কোন দল আসুক আর না আসুক যখন থেকে দায়িত্ব পাব তখন থেকে নগরের জন্য কাজ করবো, যেমন ভাবে কাজ করেছি আমার ব্যবসায়ীক ক্ষেত্রবিজিএমইতে, সেরকম ভাবেই কাজ করবো।”

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT