Channel-5

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত


Published: 2019-08-12 09:55:32 BdST, Updated: 2020-01-25 08:54:48 BdST

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছে।

আবহাওয়া অনুকূলে থাকায় সকাল ৮টায় জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত শুরু হয়। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এতে অংশ নিয়ে নামাজ আদায় করেন। রাষ্ট্রপতির সঙ্গে জামাতে অংশ নেন দেশের শীর্ষস্থানীয় সামরিক-বেসামরিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এই জামাতের আয়োজন করেছে। আগেই জানানো হয়েছিল এখানে ৯০ হাজার থেকে ১ লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। জাতীয় ঈদগাহে ঈদের জামাতে নারীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

এ ছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হচ্ছে। সেখানে প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় জামাতের অনুষ্ঠিত হয়। এখানে মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের হুইপ, সাংসদ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার মুসল্লিরা অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের সকাল আটটায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের প্রধান ফটক-সংলগ্ন মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের লন ও গিয়াসউদ্দিন আহমেদ আবাসিক এলাকার বায়তুস সালাম জামে মসজিদ, লক্ষ্মীবাজারের নুরানি জামে মসজিদ, কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীয় জামাত, উত্তরা ৩ নম্বর সেক্টরের মসজিদ আল মাগফেরার দ্বিতীয় জামাত, ধানমন্ডি ঈদগাহ ময়দান, মতিঝিল দেওয়ানবাগ শরিফে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT