Channel-5

প্রধানমন্ত্রী আবুধাবি যাচ্ছেন


Published: 2020-01-11 21:48:09 BdST, Updated: 2020-01-23 05:10:50 BdST

‘আবুধাবি টেকসই সপ্তাহ ২০২০’ এ অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১২ জানুয়ারি) তিন দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফরে যাবেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে রোববার বিকাল ৫টায় বিমান বাংলাদেশের একটি ভিভিআইপি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করার কথা রয়েছে।

রোববার স্থানীয় সময় রাত ১০টা ৫৫ মিনিটে বিমানটি আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রয়েছেন।

ইউএই সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবির শাংগ্রি-লা হোটেলে অবস্থান করবেন।



সোমবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবি জাতীয় প্রদর্শন কেন্দ্রে ‘আবুধাবি টেকসই সপ্তাহ’ এবং ‘জায়েদ টেকসই পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন।

বিকালে সফরকালীন শাংগ্রি-লা হোটেলে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতদের নিয়ে ‘দূত সম্মেলনে’ অংশ নেবেন প্রধানমন্ত্রী।

সম্মেলনে মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে বাণিজ্য, বিনিয়োগ, জনশক্তি এবং রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সম্পর্ক জোরদারের বিষয়ে আলোকপাত করার কথা রয়েছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের স্থপতি ও প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতির স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারাক আল কেতবির সাথে বৈঠক করবেন ।

এ দিন বিকালে আবুধাবি জাতীয় প্রদর্শন কেন্দ্রে ‘দি ক্রিটিক্যাল রোল অব ওমেন ইন ডেলিভারিং ক্লাইমেট’ বিষয়ক কী নোট সাক্ষাৎকার পর্বে অংশগ্রহণ করবেন শেখ হাসিনা।

স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় ইউএই রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন। এরপর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে তিন দিনের সফর শেষে ঢাকার উদ্দেশে আবুধাবি ছাড়বেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময় রাত ১১টা ৫৯ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT