Channel-5

নাগরিকত্ব আইন ১০০০ ভাগ সঠিক


Published: 2019-12-15 20:13:41 BdST, Updated: 2020-01-25 09:19:27 BdST

ভারতে লোকসভা এবং রাজ্য সভায় পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) ১০০০ শতাংশ সঠিক বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রোববার (১৫ ডিসেম্বর) ভারতের পূর্বাঞ্চলের ঝাড়খণ্ড রাজ্য সফরকালে এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

সদ্য পাস হওয়া নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে বিক্ষোভে উত্তাল ভারতের পশ্চিমবঙ্গ ও আসাম রাজ্য। এরই মধ্যে আইনটির গুরুত্ব আরোপ করে মোদী বলেন, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে ভারতে আগত ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা এ আইনের মাধ্যমে ভারতের নাগরিকত্ব পাবেন। তাই, এ সিদ্ধান্ত ১০০০ শতাংশ সঠিক।

তিনি বলেন, অসমের জনগণকে আমি আস্বস্ত করতে চাই যে তাঁদের চিন্তা করার কোনও কারণ নেই। আমি তাদের জানিয়ে দিতে চাই যে তাঁদের থেকে কেউ তাঁদের ভাষা, সংস্কৃতি ছিনিয়ে নিতে পারবে না। কেন্দ্রীয় সরকার অসমের জনগণের জন্য কাজ করতে বদ্ধপরিকর। আমরা অসম চুক্তির ৬ নম্বর ধারা অনুযায়ী তাদের সব রকম দাবি পূরণ করব।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, আমরা সংসদে এই (নাগরিকত্ব সংশোধনী) আইনটি আমাদের পার্শ্ববর্তী দেশ (বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান) থেকে বাধ্য হয়ে ভারতে আসা নিপীড়িত সংখ্যালঘু ভাই-বোনদের জন্য পাস করেছি। কিন্তু এখন দেশের মানুষকে ভুল বুঝিয়ে কংগ্রেস ও তাদের সহযোগীরা মানুষকে উত্তক্ত করছে, হিংসা ছড়াচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT