Channel-5

মণিপুরের দিকে 'মোরা'


Published: 2017-05-30 09:57:12 BdST, Updated: 2020-01-25 08:09:56 BdST

কক্সবাজার প্রতিনিধি: বাংলাদেশ অতিক্রম করে ভারতের মণিপুরের দিকে অগ্রসর হয়েছে ঘূর্ণিঝড় 'মোরা'। এটি মনিপুরের দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে অধিকতর দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে। তবে মহাবিপদ সংকেত আরো কয়েক ঘণ্টা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রাজধানীর আগারগাঁওয়ে নিজ কার্যালয়ে মঙ্গলবার বেলা সোয়া ১১টায় সাংবাদিকদের এ তথ্য জানান আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ।

তিনি জানান, সকাল সাড়ে ৬টার দিকে ঘূর্ণিঝড় মোরা বাংলাদেশের সমুদ্র উপকূল অতিক্রম করা শুরু করেছিল। এটা অতিক্রম করেছে। এবং ধীরে ধীরে এর শক্তি কমছে (দুর্বল হয়েছে পড়ছে)। সমুদ্র উপকূলীয় এলাকায় আরো চার পাঁচ ঘণ্টা আমরা হয়তো মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলব। তারপর স্থানীয় বিপদ সংকেত দেখাতে বলব।

ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতির বাতাস নিয়ে মঙ্গলবার ভোর ৬টার দিকে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করে ঘূর্ণিঝড়টি।

এদিকে, মোরার প্রভাবে জড়ো বাতাস ও ভারি বৃষ্টিতে কক্সবাজার উপকূলের বেশ কিছু ঘরবাড়ি ধসে গেছে। জেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে এবং গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। জলোচ্ছ্বাসের ফলে প্লাবিত হয়েছে বহু এলাকা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT