Channel-5

হিন্দু বিয়ের আয়োজন করল মসজিদ কমিটি


Published: 2020-01-20 21:52:14 BdST, Updated: 2020-02-21 07:51:20 BdST

ধর্মের ভিত্তিতে মানুষকে বিভাজিত করার চেষ্টা করা হয় কোথাও কোথাও। এরফলে কাউকে কাউকে জীবন দেওয়ার কথাও শোনা যায়। তবে ধর্মকে কেন্দ্র করে যে সাম্প্রদায়িক সম্প্রীতির দুয়েকটা ঘটনা চোখে পড়ে না তা-ও নয়।

ভারতের কেরালা রাজ্যে ঘটল এমন একটি ঘটনা। রাজ্যের আলাপুঝার চেরুভাল্লি মুসলিম জামাত মসজিদে হয়ে গেল হিন্দু ছেলেমেয়ের বিয়ে। রবিবার (১৯ জানুয়ারি) হিন্দু বর-কনের চার হাত এক হওয়ার ঘটনাটি আলোচনার সৃষ্টি হয়েছে।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, মসজিদ কমিটিই হিন্দু ছেলেমেয়ের এই বিয়ের আয়োজন করেছিল। সেই মতো সাজানো হয়েছিল মসজিদ। মসজিদ চত্বরে হিন্দু মতে শরৎ এবং অঞ্জুর বিয়ে দিলেন এক পুরোহিত। উপস্থিত ছিলেন দুই সম্প্রদায়েরই অতিথি। তাদের জন্য ছিল কেরালার ঐতিহ্যবাহী নিরামিষ ভোজও।

অঞ্জুদের পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। সেই কারণে মসজিদ কমিটির কাছে সাহায্য চেয়েছিলেন অঞ্জুর মা। মেয়ের বিয়ের আয়োজন করে দেওয়ার আর্জি জানিয়েছিলেন তিনি। মায়ের সেই আর্জিতে সাড়াও দেয় মসজিদ কর্তৃপক্ষ। অঞ্জুকে বিয়ের উপহার হিসেবে ১০টি স্বর্ণমুদ্রা এবং দু’লক্ষ টাকা দিয়েছেন তারা। হাজার লোকের খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করা হয়েছিল।

ফেসবুকে নবদম্পতি শরৎ এবং অঞ্জু, তাদের পরিবার এবং মসজিদ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তার মতে, কেরালা সব সময়েই সাম্প্রদায়িক সম্প্রীতির এমন সুন্দর উদাহরণ বহন করে এসেছে। এটা বজায় রাখতে হবে।

ফেসবুকে শরৎ-অঞ্জুর বিয়ের ছবি শেয়ার করে বিজয়ন লিখেছেন, ‘এই বিয়ে এমন সময় হল, যখন দেশে ধর্মের নামে মানুষের মধ্যে বিভাজন ঘটানোর চেষ্টা করা হচ্ছে। কেরালা ঐক্যবদ্ধ ছিল এবং আমরা ঐক্যবদ্ধই থাকব।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চ্যানেল ফাইভ মিডিয়া


যোগাযোগ: নাগিনা ভবন,৩নং,মায়াকানন,সবুজবাগ,ঢাকা 01939317389 পরীক্ষামূলক সম্প্রচার

Developed by: EASTERN IT